ঢাকা বুধবার, জুলাই ১৭, ২০১৯
| আপডেটঃ ৭ ঘন্টা আগে

এক দফা দাবিতে রোববার পৌর কর্মচারিদের মহাসমাবেশ

অনলাইন ডেস্ক আপডেট: July 13, 2019

নিজস্ব প্রতিবেদক // রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে সারাদেশের পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা দীর্ঘদিন ধরেই এক দফা দাবিতে আন্দোলন করে আসছে। কিন্তু স্থানীয় সরকার মন্ত্রণালয় বিষয়টি নিয়ে তেমন গুরত্ব দেয়নি। এর আগের কর্মসূচি চলাকালে নানাভাবে আশ্বাস দেওয়া হলেও এখনো অবধি দৃশ্যমান কোনো কিছু হয়নি। তাই অনেকটা নিরুপায় হয়ে সারাদেশের ৩২৮টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা পৌর সকল সেবা বন্ধ করে ঢাকায় মহাসমাবেশে যোগ দিতে এর মধ্যেই ঢাকা আসতে শুরু করেছে।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছে। সেখানে বলা হয়েছে, রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবিতে রোববার (১৪ জুলাই) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), রমনা, ঢাকাতে এক সমাবেশ অনুষ্ঠিত হবে। মহাসমাবেশে ৩২৮টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা অংশগ্রহণ করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের ৮৭ ভাগ পৌরসভায় ২ থেকে ৭৫ মাস অবধি বেতন-ভাতা বকেয়া রয়েছে। সমাবেশের মাধ্যমে পৌর কর্মচারিরা তাদের মৌলিক সমস্যা সমাধানে বিশ্ব মানবতার প্রতিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে, পৌর কর্মচারিদের মহাসমাবেশ সফল করতে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) এক মতবিনিময় সভা করেছে। সংগঠনটির সভাপতি আব্দুল আলিম মোল্যার সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বিএসপিএস-এর উপদেষ্টা আবু হানিফ, সহ-সভাপতি আব্দুস সাত্তার, আবুল কালাম ভুঁইয়া, সহ-সাধারণ সম্পাদক শাহজাহান কবীর, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, তাসমিন আলী, প্রচার সম্পাদক ইমরান আলী মোল্যা, সহ-প্রচার সম্পাদক বিপুল কুমার সাহা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক গাজী কামাল প্রমূখ।

  • ফেইসবুক শেয়ার করুন