ঢাকা বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯
| আপডেটঃ ১ দিন আগে

ট্রেনের টিকিট কাটতে ২২ ঘণ্টা ধরে লাইনে, তবু মেলেনি টিকিট!

অনলাইন ডেস্ক আপডেট: May 26, 2019

ঈদে মা-বাবাকে নিয়ে ঢাকা থেকে জামালপুর যাবেন মো. রজমান। এজন্য ট্রেনের টিকিট কাটতে শনিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর তেজগাঁও রেলওয়ে স্টেশনে আসেন তিনি। তবে রবিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত টিকিটের সন্ধান পাননি রমজান।

তিনি বলেন, ‘শনিবার বেলা আড়াইটার দিকে এসেছি। তারপর থেকে এখানেই দাঁড়িয়ে আছি। কোনো ঘুম নাই, কিচ্ছু নাই।’

আজ রবিবার ঈদ উপলক্ষে ময়মনসিংহ ও জামালপুরের ৪ জুনের অগ্রীম টিকিট বিক্রি হচ্ছে তেজগাঁও স্টেশনে। আজই শেষ হবে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি। সকাল ৯টায় টিকিট বিক্রি শুরু হয়। এরপর ঈদের অগ্রীম টিকিট নাও মিলতে পারে টিকিট প্রত্যাশীদের ভাগ্যে।

জানা গেছে, রবিবার ৪ জুনের টিকিট কাটতে আসাদের অধিকাংশই শনিবার এসেছেন। কেউ কেউ সেহেরির পর স্টেশনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। কেউ কেউ ২০-২২ ঘণ্টা ধরে টিকিটের প্রত্যাশায় এখানে অবস্থান করছেন বলেও জানান।

শনিবার সকাল ৮টায় নারায়ণগঞ্জ জেলা পরিষদ এলাকা থেকে তেজগাঁও রেলওয়ে স্টেশনে এসেছেন জালাল। তিনি নিজের ও তার বাবা-মা আর স্ত্রীর জন্য ট্রেনের টিকিট কাটবেন।

জালাল বলেন, ‘সন্তানরা থাকে গ্রামের বাড়ি জামালপুরের ইসলামপুরে। পরিবারের সব সদস্য এক সঙ্গে ঈদ করব। তাই টিকিট কাটতে আসছিলাম। এখানে প্রচুর ভোগান্তি। ভোগান্তির শেষ নাই। গ্রামে ফ্যামিলি আছে। যাওয়া লাগবেই।’

হতাশার সুরে তিনি বলেন, ‘এহনই তিস্তার টিকিট শেষ। ব্রহ্মপুত্র বা স্পেশালের টিকিট যে পামু, তার তো নিশ্চয়তা পাচ্ছি না।’

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গত ২২ মে (বুধবার) থেকে চলছে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি। ২২ মে বিক্রি করা হয় ৩১ মের টিকিট। এরপর ২৩ মে বিক্রি হয় ১ জুনের, ২৪ মে বিক্রি হয় ২ জুনের, ২৫ মে বিক্রি হয় ৩ জুনের এবং আজ ২৬ মে বিক্রি হচ্ছে ৪ জুনের টিকিট।

  • ফেইসবুক শেয়ার করুন