ঢাকা বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯
| আপডেটঃ ১ দিন আগে

আমি কেন বিএনপি থেকে প্রার্থী হবো: মান্না

অনলাইন ডেস্ক আপডেট: May 21, 2019

জানা যায়, বগুড়া-৬ আসন থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্বাচনে অংশ নিতেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ নিতে না পারায় আসনটিতে দলের মহাসচিব মির্জা ফখরুলকে প্রার্থী করা হয় এবং তিনি নির্বাচিতও হন। কিন্তু তিনি নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে।

এখন এ আসনের উপ-নির্বাচনে বিএনপির গুরুত্বপূর্ণ ও সিনিয়র কাউকে মনোনয়ন দেয়ার কথা দলীয় কোরামে আলোচিত হচ্ছে। তবে নির্বাচিত হওয়ার পর আসনটি ছেড়ে দেয়ায় এখন উপ-নির্বাচনে অংশ নেয়ার যৌক্তিকতা নিয়েও বিতর্ক রয়েছে দলের মধ্যে। ফলে প্রার্থী নির্বাচন নিয়ে নতুন সমস্যায় পড়তে হচ্ছে বিএনপিকে।

এদিকে বিএনপির নির্বাচিত ৫ জন সংসদে যোগ দিলেও সরকারি দলের সিনিয়র নেতাদের সঙ্গে বাকযুদ্ধ করার মতো কেউ নেই। তাই বাগ্নি কাউকে প্রার্থী করতে চাইছে বিএনপি। এ সব মিলিয়ে মান্নাকে বিএনপি থেকে প্রার্থী করার চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানা গিয়েছিলো। তবে তিনি বিএনপি নয়, ঐক্যফ্রন্ট থেকে প্রার্থী হতে ইচ্ছুক বলেও সংবাদ বেরিয়েছে।

বিষয়টি নিয়ে মাহমুদুর রহমান মান্নার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, বিএনপিতে যোগ দিয়ে প্রার্থী হওয়ার প্রশ্নই আসে না। তবে এ নির্বাচনের বিষয়ে জোট নেতাদের সিদ্ধান্ত নেয়ার ব্যাপার। এটা জোটকেই করতে হবে।

জোট থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব দেয়া হলে কী করবেন- এমন প্রশ্ন করা হলে মান্না বলেন, এ নির্বাচনে জোটের ভাববার কোনো অবকাশ আছে বলে মনে হচ্ছে না। তারপরেও যদি জোট এমন প্রস্তাব দিলে তখন দেখব।

জানা গেছে, মান্না ছাড়াও বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও স্থানীয় সাবেক এমপি জি এম সিরাজ।

এ ব্যাপারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বগুড়ায় কাকে প্রার্থী করা হবে, তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। মনোনয়নপত্র জমা দেয়ার দিনই এ প্রার্থী সম্পর্কে জানা যাবে।

  • ফেইসবুক শেয়ার করুন