ঢাকা শনিবার, মে ২৫, ২০১৯

আনিসুলের চেয়ার এখন আতিকের

অনলাইন ডেস্ক আপডেট: March 7, 2019

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এই বিজয়ের মধ্য দিয়ে প্রয়াত মেয়র আনিসুল হকের স্থলাভিষিক্ত হলেন আতিকুল ইসলাম। কাকতালীয়ভাবে এরা দুজনই বিজিএমইএর সভাপতি ছিলেন।

গতকাল বৃহস্পতিবার& আতিকুল তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদকে ৭ লাখ ৮৬ হাজার ৮৭৩ ভোটের বিপুল ব্যবধানে পরাজিত করেছেন। ১ হাজার ২৯৫টি ভোটকেন্দ্রের সবগুলো থেকে প্রাপ্ত ফল অনুযায়ী আতিকুল পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট। অন্যদিকে শাফিন মাত্র ৫২ হাজার ৪২৯ ভোট পেয়েছেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থাপিত ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে বৃহস্পতিবার রাত দেড়টার দিকে এ ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম। তিনি জানান, নির্বাচনে সার্বিক ভোটার উপস্থিতি ছিল ৩১ দশমিক ০৫ শতাংশ।

এর আগে ভোটারদের স্বল্প উপস্থিতির মধ্য দিয়ে বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ১৮টি করে নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, বৃষ্টির কারণে সকালের দিকে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। তবে নতুন ওয়ার্ডগুলোতে কাউন্সিলর নির্বাচন উপলক্ষে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক বেশি।

ভোটগ্রহণের প্রথম চার ঘণ্টায় গুলশান, মহাখালী, তেজগাঁও, মোহাম্মদপুর ও উত্তরা এলাকায় গিয়ে দেখা যায় ভোটারদের উপস্থিতি অনেক কম। সেখানে নির্বাচনী কর্মকর্তা, পোলিং এজেন্ট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অলস সময় কাটাতে দেখা যায়। দুপুর ১২টার পর সময় বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), এনপিপি’র আনিসুর রহমান (আম), পিডিপি’র শাহীন খান (বাঘ) ও স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম (টেবিল ঘড়ি)। ইউএনবি।

  • ফেইসবুক শেয়ার করুন