ঢাকা শনিবার, মে ২৫, ২০১৯

উপজেলা নির্বাচন: ঝালকাঠি সদরে আ.লীগের মনোনয়ন পাচ্ছেন খান আরিফুর রহমান

অনলাইন ডেস্ক আপডেট: January 31, 2019

বিডিবার্তা৭১ ডেস্ক: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি সদর উপজেলায় খান আরিফুর রহমানকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে এককভাবে সুপারিশ করা হয়েছে। দলের মনোনয়ন দেওয়ার জন্য তাঁর নাম কেন্দ্রে পাঠানো হবে। ফলে দলের মধ্যে তাঁর কোন প্রদিদ্বন্দ্বী রইলো না।

দলীয় সূত্রে জানা যায়, ঝালকাঠি সদর উপজেলায় আওয়ামী লীগের একাধিক নেতা দলের মনোনয়ন চাইছিলেন। মনোনয়ন পেতে তারা বিভিন্ন দৌঁড়-ঝাপ, লোবিং ও তদবির করেছেন। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে জেলা আওয়ামী লীগের সহসভাপতি খান আরিফুর রহমানকে দলের একক প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার সুপারিশ করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আওয়ামী লীগের উপদেস্টা পরিষদের অন্যতম সদস্য দলের জ্যেষ্ঠ নেতা ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমুর স্নেহভাজন হিসেবে পরিচিত খান আরিফুর রহমান পেশায় একজন্য ব্যবসায়ী। তাঁর গ্রামের বাড়ি ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নে। এলাকায় তিনি সমাজসেবক ও শিক্ষানুরাগী হিসেবে পরিচিত। তিনি দীর্ঘ দিনধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। দলের বিভিন্ন অনুষ্ঠানে আর্থিক সহযোগিতাও করছেন। এছাড়াও এলাকার সামাজিক কর্মকান্ডে দেখা যাচ্ছে তাকে।

খান আরিফুর রহমান বলেন, সবসময় আমাদের রাজনৈতিক অভিভাবক আমির হোসেন আমুর সকল নির্দেশনা মেনে চলেছি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমার নাম একক প্রার্থী হিসেবে কেন্দ্রে সুপারশি পাঠানো হবে। আমি দলের প্রার্থী হলে অবশ্যই সদর উপজেলায় নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দক্ষিণা লের অভিভাবক আমির হোসেন আমুকে উপহার দিতে পারবো।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বলেন, আমরা তৃণমূল নেতাকর্মীদের নিয়ে বৈঠক করেছি। বৈঠকে যার নাম উঠে এসেছে, তার নামই একক প্রার্থী হিসেবে কেন্দ্র পাঠানো হবে।

মনোনয়নের সুপারিশ পাঠানো উপলক্ষে সদর উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে সদর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রশীদ হাওলাদার। সভায় ১০টি ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দের সর্বসম্মতিক্রমে খান আরিফুর রহমানকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠানো হয়।

  • ফেইসবুক শেয়ার করুন